অপূর্ণ স্বপ্নলোক
- মাসুদ রানা শাহীন ১৭-০৫-২০২৪

শুধু চেয়েছি উষ্ণ হ্নদয়
বেশি কিছু তো চাই নি;
যত দিন বাঁচি
শুধু শরতের নীলে মিশে থাকতে চেয়েছি

বিদ্যুৎবিহীন অতিক্রান্ত সন্ধ্যায়
সব ক্লান্তি ভুলে;
গোলাপ জলের স্নিগ্ধ গন্ধে বুঁদ হতে চেয়েছি
ভালোবাসার প্রবল টানে মাটি কামড়ে
শুধু পড়ে থাকতে চেয়েছি

বেশি কিছু নয়
হাহাকারের মরুকান্তার ছাড়িয়ে
একরাশ মুগ্ধতায় ক্ষণিকের জন্যে
শুধু হারিয়ে যেতে চেয়েছি

ঠেলাঠেলির ভীড় ঠেলে
শাক কুড়িয়ে,চাল নাড়িয়ে
কোন মত
শুধু বেঁচে থাকতে চেয়েছি

দ্রব্যমূল্য উর্ধ্বগতির এই বাজারে গোটা কয়েক অপূর্ণ স্বপ্নলোক
বুকের ভিতর পুষে রাখতে চেয়েছি
খুব বেশি কিছু কী চেয়েছি??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।